রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন

নোটিশ :
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে
সর্বশেষ সংবাদ :
বাকেরগঞ্জের চরামদ্দিতে নৌকার ক্যাম্পে আগুন দিয়েছে ট্রাক সমর্থকরা মেয়র সাদিক আবদুল্লা’র নামে বরিশাল নগরীতে শতাধিক ভুয়া নামফলক নির্মান বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন খান মামুনের সুস্থতা কামনায় বরিশাল মহানগর ছাত্রলীগের দোয়া মোনাজাত সিটি কর্পোরেশন সম্পর্কিত প্রশিক্ষন কোর্সে বক্তব্য রাখছেন মেয়র খোকন সেরনিয়াবাত কাউন্সিলর দুলালের মৃত্যুতে মেয়র খোকন সেরনিয়াবাত এর শোক সুপরিকল্পিতভাবে স্মার্ট বরিশাল বিনির্মানের প্রচেষ্টায় – নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত কাউখালীতে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন সাজ্জাদ সাকীব বাদশা ১৫ আগষ্ট ও ২১ আগষ্টের শহীদদের স্মরনে বরিশাল মহানগর ছাত্রলীগের দোয়া-মোনাজাত ভিপি আনোয়ারের বিরুদ্ধে জগদীশ সারস্বত স্কুলের অর্ধকোটি টাকা লোপাটের অভিযোগ

বরিশাল সিটি নির্বাচনকে কেন্দ্র করে উন্নয়নের আশায় অধীর আগ্রহে নগরবাসী

বিশেষ প্রতিবেদক:: সময়ের আগেই জমে উঠেছে বরিশাল সিটি নির্বাচনী পরিবেশ। প্রচার-প্রচারণায় ব্যস্ত বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থীরা, উন্নয়নের আশ্বাস দিচ্ছেন কম বেশি সকলেই, তবে বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিকের আমলে সরকারী কোন বরাদ্দ না আসায় প্রায় পাঁচটি বছর পিছিয়ে গেছে উন্নয়ন থেকে নগরবাসী। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) নৌকা’র প্রার্থী হওয়ায় তার বিজয়ের আশা নিয়ে উন্নয়নের গুঞ্জন নগরবাসীর।

বরিশাল সিটি নির্বাচনে নৌকা’র প্রার্থী ও তার সহধর্মিনী’র প্রচার-প্রচারণা চোখে পড়ার মতো, তবে পিছিয়ে নেই জাতীয় পার্টি লাঙ্গল ও ইসলামী আন্দোলন হাতপাখা’র প্রার্থীরা, এদিকে নিরব ভূমিকায় নির্বাচনী শেষ লড়াইয়ে থাকার হুঁশিয়ারি স্বতন্ত্র প্রার্থীর। উন্নয়ন বঞ্চিত বরিশাল নগরীর উন্নয়নের আশায় তাকিয়ে থাকা মানুষগুলো যেন সম্ভাব্য মেয়র প্রার্থীদের উন্নয়নের প্রতিশ্রুতি শুনে হতাশাগ্রস্ত থেকে আশার আলো দেখছেন। ইতিমধ্যে বরিশাল মহানগর জাতীয় পার্টি-জেপি (সাইকেল মার্কা) মতবিনিময় সভা করে আনুষ্ঠানিকভাবে সমর্থন দিয়েছেন নৌকার প্রার্থীকে, প্রতীক বরাদ্দের আগেই বিভিন্ন কৌশলে নির্বাচন কমিশনকে এরিয়ে প্রার্থীদের প্রচার-প্রচারণা যেন থেমে নেই। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দিচ্ছেন নানাবিধ প্রস্তুসূতি, বলছেন উন্নয়নের সর্বোচ্চ শহর হবে বরিশাল নগরী।

আওয়ামী লীগের মনোনীত নৌকা’র মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত) বলেন, আমি উন্নয়ন করার জন্যই এসেছি, আমি নির্বাচিত হলে নগরীর মানুষ যে সেবা থেকে বঞ্চিত আমি বাবার শপথ করে বলছি সকলকে সর্বাত্মক সেবা দিবো ও নগরীর উন্নয়নে কাজ করবো এবং সবার জন্য আমার দরজা সব সময় খোলা থাকবে।

জাতীয় পার্টি লাঙ্গল’র মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস বলেন, মানুষ নাঙ্গলকে পছন্দ করে আমি নাঙ্গলকে জাগরিত করতে পেরেছি তাই আমাকে মানুষ পছন্দ করে, পূর্বের মেয়রের কার্যক্রমকে মানুষ অপছন্দ করে তাই আমি আশাবাদী যে সকল মানুষ মিলে আমাকে নির্বাচিত করবে।

ইসলামী আন্দোলন হাতপাখা’র মনোনীত মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম বলেন, আমি এতোটুকু বুঝি যে মানুষ আস্থার স্থান পেয়েছে, মানুষ জানে যে কার থেকে কতটুকু পেতে পারে তাই আমাকে ভোট দিয়ে নির্বাচিত করলে বিগত দিনে বরিশালে যে উন্নয়ন হয়নি তার চেয়ে বেশি করার চেষ্টা করব।

স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রুপন বলেন, সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু-নিরপেক্ষ হবে কিনা এবং নগরবাসী জানে ইতোমধ্যেই দুদক আমাকে চিঠি দিয়েছে আমি যদি এই মামলায় জেলেও যাই সেখানে বসেও নির্বাচন করবো, আপনারা সকলেই জানেন যে এই সরকারের অধীনে নির্বাচন হলে অবাদ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

সংবাদটি শেয়ার করুন ...




© All rights reserved southbangla24