রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

নোটিশ :
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে
সর্বশেষ সংবাদ :
বাকেরগঞ্জের চরামদ্দিতে নৌকার ক্যাম্পে আগুন দিয়েছে ট্রাক সমর্থকরা মেয়র সাদিক আবদুল্লা’র নামে বরিশাল নগরীতে শতাধিক ভুয়া নামফলক নির্মান বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন খান মামুনের সুস্থতা কামনায় বরিশাল মহানগর ছাত্রলীগের দোয়া মোনাজাত সিটি কর্পোরেশন সম্পর্কিত প্রশিক্ষন কোর্সে বক্তব্য রাখছেন মেয়র খোকন সেরনিয়াবাত কাউন্সিলর দুলালের মৃত্যুতে মেয়র খোকন সেরনিয়াবাত এর শোক সুপরিকল্পিতভাবে স্মার্ট বরিশাল বিনির্মানের প্রচেষ্টায় – নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত কাউখালীতে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন সাজ্জাদ সাকীব বাদশা ১৫ আগষ্ট ও ২১ আগষ্টের শহীদদের স্মরনে বরিশাল মহানগর ছাত্রলীগের দোয়া-মোনাজাত ভিপি আনোয়ারের বিরুদ্ধে জগদীশ সারস্বত স্কুলের অর্ধকোটি টাকা লোপাটের অভিযোগ

ঝালকাঠিতে ঘুর্ণিঝড় “মোখা” মোকাবেলায় প্রস্তুতি সভা

নিজস্ব প্রতিবেদক:: ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম সকল সরকারী দপ্তরের কর্মর্তাদের কর্মস্থল ত্যাগ না করার পরামর্শ প্রদান করে সকলকে সামর্থ অনুযায়ী ঘুর্ণিঝর মোখা মোকাবেলা করতে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন খাদ্য গুদামে প্রয়োজনীয় খাবার মজুদ রয়েছে এবং আরো খাবারসহ ত্রাণ সহায়তা পাওয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে যোগাযোগ করা হয়েছে। তিনি জনপ্রতিনিধি, স্বেচ্ছাসেবী সংগঠন ও এনজিও প্রতিনিধিদের সহযোগীতার হাত বাড়ানোর আহ্বান করেন।

ঝালকাঠিতে ঘুর্ণিঝড় “মোখা” মোকাবেলায় প্রস্তুতি সভা করেছে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি। বৃহস্পতিবার (১১ মে) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান এড. খান সাইফুল্লাহ পনিরসহ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

সভায় জেলায় ৬২টি আশ্রয় কেন্দ্র, ১৬০ জন সেচ্ছাসেবক, ৩৮টি মেডিকেল টিম, ৩৬৫ মেট্রিক টন জিআর চাল, নগদ ৮ লাখ ৪০ হাজার টাকা মজুদ রাখা হয়েছে। এছাড়া কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের নম্বর ০২৪৭৮৮৭৫২৩৩ ও ০১৯২৫১৬২৬২১। ঝালকাঠি এনডিসি মিলন চাকমা এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে ঘুর্নিঝড় মোকাবেলায় ১৪ লাখ নগদ টাকা, ৮০০ মে.টন জি আর চাল ও ১০ হাজার প্যাকেট শুকনা খাবাারের চাহিদা দেয়া হয়েছে বলে জানান ত্রান অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো: ওসমান ফারুক।

সংবাদটি শেয়ার করুন ...




© All rights reserved southbangla24